অনলাইন ডেস্ক।

ক্ষেপনাস্ত্র হামলার জের, ট্রাম্প সরকারের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ‍্যাক করল ইরান

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২০

ইংলিশ বাংলা নিউজ ডেস্ক: বৃহস্পতিবার ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন এক রকেট হামলায় নিহত হন ইরানের বিশেষ বাহিনী রেভ্যুলশনারি গার্ডের কুদস শাখার প্রধান জেনারেল কাসেম সোলাইমানি। এর পর থেকেই প্রতিশোধের ক্ষোভে ফুঁসছে ইরান। শুক্রবার এক শোকবার্তায় ইরানের সর্বোচ্চ নেতা খামেনি প্রতিশোধের হুশিয়ারি দিয়েছিলেন। এবার ট্রাম্প সরকারের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ‍্যাক করল ইরানের হ‍্যাকাররা। ‘ফেডারেল ডিপোজিটরি লাইব্রেরি প্রোগ্রাম’ পরিচালনার জন্য মার্কিন সরকার ওই ওয়েবসাইটটি চালু রেখেছিল।

এর মাধ্যমে সরকারি প্রকাশনা জনগণ বিনামূল্যে পেয়ে থাকেন। কিন্তু সেই ওয়েবসাইটটি শনিবার থেকে ইরানি হ্যাকারদের আয়ত্তে চলে যায়। একে ইরান বনাম যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান উত্তেজনায় ইরানের প্রথম জয় হিসেবে দেখা হচ্ছে।

ওয়েবসাইটি আয়ত্তে নেওয়ার পর হ্যাকাররা সেখানে একটি বার্তা পোস্ট করেন। বলা হয়, ‘আল্লাহর নামে। >>>>> ইরানের সাইবার সিকিউরিটি হ্যাকাররা হ্যাক করেছে<<<<< এটি ইরানের সাইবার সক্ষমতার একটি প্রমাণ! আমরা সবসময় প্রস্তুত আছি।’ এছাড়া ওই ওয়েবসাইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। যে ছবিতে ইরান ট্রাম্পকে ঘুষি মারছে এমন দৃশ্য দেখানো হয়েছে। সূত্র: ডেইলি মেইল