সংস্কৃতি

কুড়িগ্রামে ব্যতিক্রমধর্মী দুলাভাই মেলা’র আয়োজন।

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০
কুড়িগ্রামের দুলাভাই মেলা

অনলাইন ডেস্ক: কুড়িগ্রাম শহরের খলিলগঞ্জ বাজারে ৫দিন ব্যাপী মেলা আয়োজন করা হয়েছে। মেলার নামকরণ করা হয়েছে দুলাভাই মেলা। মেলা উপলক্ষে শনিবার (১১ জানুয়ারি) সকালে খলিলগঞ্জ বাজার সমিতি কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভায় লিখিত কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বাজার সমিতির সভাপতি জিয়াউল হুদ সিমেল। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব, সহ-সভাপতি রেজাউল করিম রেজা, সাপ্তাহিক বাহের দেশ’র সম্পাদক শফিকুল ইসলাম বেবু, সাপ্তাহিক কুড়িগ্রাম বার্তা’র সম্পাদক এবি সিদ্দিক, মাসিক বিভাস’র সম্পাদক আব্দুল খালেক ফারুক, টেলিভিশন রিপোর্টাস ফোরামের আহবায়ক হুমায়ুন কবির সূর্য্য, দৈনিক সকালের কাগজ’র সম্পাদক মাহফুজার রহমান টিউটর, দৈনিক জাগোবাহের সম্পাদক রেজাউল করিম রেজা, সাংবাদিক ফজলে ইলাহী স্বপন, মিজানুর রহমান মিন্টু, শাহীন আহমেদ, খলিলগঞ্জ বাজার সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু প্রমুখ।
পাঁচদিন ব্যাপী মেলার মধ্যে থাকছে দেশী কুটির শিল্পের পণ্য প্রদশর্নী, মাছের মেলা, কবুতর ও পোষা প্রাণির প্রদর্শন ও বিক্রয়, গরীব পাত্র-পাত্রীর বিনাখরচে যৌতুক বিহিন বিয়ে, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, বৃক্ষ মেলা, প্রবিণদের ক্লাব প্রতিষ্ঠা, মাদক বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান, হারিয়ে যাওয়া পুতুলনাচ ও লাঠিখেলা।
আগামি১৯ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত এই মেলা চলবে বলে আয়োজক কমিটি জানান।#