ম্যাজিক বাউলিয়ানায় অংশ নিচ্ছেন ভাওয়াইয়া কন্যা আমেনা

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০
ছবি: অনলাইন. আমেনা খাতুন

স্টাফ রিপোর্টার: বাংলা লোকসংগীতে নতুন প্রতিভার খোঁজে মাছরাঙা টেলিভিশনে তৃতীয়বারের মতো শুরু হয়েছে রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন লালমনিরহাটের কৃতি সন্তান আমেনা খাতুন।

আমেনা খাতুন লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জোংরা গ্রামের আমিনুর রহমান ও বিউটি বেগমের সন্তান। আমেনা খাতুন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্রী। আমেনার সংগীতের হাতে খড়ি রাম পদ রায়ের কাছে থেকে। বর্তমান নিয়মিত তালিম গ্রহণ করছেন বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ভাওয়াইয়া শিল্পী শফিকুল ইসলাম শফির কাছ থেকে। শফি ও আমেনা যৌথভাবে অনেক গুলো অ্যালবামের কাজ করছেন।

সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজনটির উদ্দেশ্য দেশের তরুণ প্রজন্মকে লোকগানের সঙ্গে পরিচয় করানো। বিশ্বমঞ্চে বাংলা লোকগানের চিরন্তন আবেদন তুলে ধরার এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন সংগীতশিল্পী শফি মণ্ডল, ডঃ নাশিদ কামাল ও চন্দনা মজুমদার। এবারের বিজয়ী প্রতিযোগীরা দেশ ও বিদেশের জনপ্রিয় লোকসংগীতশিল্পীদের সঙ্গে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’-এর মঞ্চে গাওয়ার সুযোগ পাবেন।