বগুড়ায় ১৬৮ বস্তা চালসহ আ’লীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২০
আটককৃত চাউল চোর আওয়ামিলীগ নেতা ও র্যাব

বগুড়া প্রতিনিধি : বগুড়ার সোনাতলা ও শিবগঞ্জের পরে এবার নন্দীগ্রামে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে ক্রয় করে মজুত করার দায়ে উপজেলা আ’লীগ সম্পাদকসহ দুই নেতাকে আটক করা হয়েছে।

ওই সময় ১৬৮ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাব। শনিবার রাত ১১টায় র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান ও তার সহযোগী নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনছার আলী।

জানা যায়, শনিবার রাতে নন্দীগ্রাম উপজেলার শিমলা গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় তার বাড়ি তল্লাশি করে ৫৮ বস্তা চাল উদ্ধার করা হয়। এরপর র‌্যাব সদস্যরা শিমলা বাজারে আনিছুর রহমানের গোডাউনে তল্লাশি চালিয়ে আরও ১১০ বস্তা চাল উদ্ধার করে। পরে র‌্যাব সদস্যরা আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে আটক করে।

গ্রেফতারকৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানান- খাদ্য বিভাগের ডিলার মিলন সরদারের নামে বরাদ্দকৃত চাল কালোবাজারে ক্রয় করে মজুত করেছেন তারা। র‌্যাব-১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার রওশন আলী এ প্রতিবেদক-কে বলেন, গ্রেফতারকৃত দুইজনসহ ডিলারের নামে মামলা দায়ের করা হবে।