দিনাজপুরে ইউপি চেয়ারম্যানের মুরগির খামারের ঘর থেকে ৮৬৯ বস্তা চাল উদ্ধার

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নানের মুরগির খামারের ঘর থেকে ৮৬৯ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। উদ্ধারকৃত চালগুলো ১০ টাকা কেজি দরে দুঃস্থদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

ইউপির চেয়ারম্যান আঃ মান্নানের স্ত্রী রহিমা বেগমের নামে ডিলার শিপে বরাদ্দকৃত ওই চাল। রহিমা বেগম গত চার দিন আগে স্থানীয় সরকারি খাদ্য গোডাউন থেকে ২৬ টন ৭০ কেজি চাউল উত্তোলন করেন। সেই চাউল তার নিজ বাড়ীর পার্শে মুরগীর খামারের ভিতরে রাখেন। কিন্তু, স্থানীয় এলাকাবাসীর অভিযোগ,গোপনে চালগুলো বিক্রি করার সময় আজ রোববার দুপুরে স্থানীয় জনতার তোপের মুখে হাকিমপুর সার্কেল (পুলিশ) আখিউল ইসলামসহ ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম ঘটনাস্থল থেকে চাল উদ্ধার করেছে।

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম চালগুলো জব্দ করার সত্যতা স্বীকার করে জানান, আটক চাল আগামীকাল সোমবার করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন মানুষের মাঝে বিতরণ করা হবে। তদন্ত পূর্বক ইউপি চেয়ারম্যান ও তার ডিলার শিপ রহিমা বেগমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন।

এদিকে এ ঘটনার পর পরই ব্যাপক দৌড় ঝাপ শুরু হয়ে যায় ইউপি চেয়ারম্যান ও তার দলীয় লোকজনদের। তারা ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করেন। এমন কি এ সংক্রান্ত কোন সংবাদ যাতে পত্রিকা বা টেলিভিশনে প্রচার না হয়, সেজন্য নগদ অর্থ ছিটানো হয়। নিউজটি না করার জন্য তথাকথিত রাজনৈতিক কয়েকজন নেতা মুঠোফোনে সাংবাদিকদের অনুরোধ জানান। বলেন,এজন্য যা প্রয়োজন বললে ব্যবস্থা করে দেয়া হরে।