ভারত

ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০
ছবি অনলাইন

অনলাইন ডেস্ক: এবারর রাষ্ট্রপতি ভবনেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সূত্র জানিয়েছে, চার দিন আগে সেখানকার এক পরিচ্ছন্নতাকর্মীর শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

আক্রান্ত ব্যক্তি তার কর্মস্থলে অন্য যাদের সংস্পর্শে এসেছেন স্বভাবতই তারাও এখন ঝুঁকিতে রয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাই রাষ্ট্রপতি ভবন কমপ্লেক্সের প্রায় শখানেক কর্মীকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

রাষ্ট্রপতি ভবনের একটি সূত্র জানিয়েছে, সচিব পর্যায়ের কর্মকর্তা ও তাদের পরিবারকে এই পরিস্থিতিতে নিজেদের বাড়িতেই কোয়ারেনন্টিনে থাকতে বলা হয়েছে। অন্যদের দিল্লির একটি কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে এখনও পর্যন্ত ওই ব্যক্তি ছাড়া বাকিদের নমুনা পরীক্ষার ফল করোনা-নেগেটিভ এসেছে। অর্থাৎ, এখনও পর্যন্ত সেখানকার আর কারও শরীরে ভাইরাসটি শনাক্ত হয়নি।

এদিকে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৬০১। এর মধ্যে ৫৯০ জনের মৃত্যু হয়েছে।

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। এর পরের অবস্থানেই রয়েছে দিল্লি। ভারতের রাজধানী শহরে করোনার সঙ্গে লড়াই করছে দুই হাজারেরও বেশি মানুষ।