পাটগ্রাম উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, মে ৪, ২০২০

মোঃ মাসুদ রানা রাশেদ,লালমনিরহাট: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত এক ব্যক্তি (৩৮) করোনায় আক্রান্ত হয়েছেন। আজ সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুপ পাল।
ওই ব্যক্তির বাড়ি পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়নের মেছিরপাড় এলাকায়। তিনি নারায়ণগঞ্জে একটি আইসক্রিম কোম্পানিতে কাজ করতেন। এ উপজেলায় এ ব্যক্তি প্রথম করোনা আক্রান্ত হয়েছেন।
জানা গেছে, ওই ব্যক্তি গত ১ মে নারায়ণগঞ্জ থেকে লালমনিরহাট জেলার পাটগ্রামে আসেন। নারায়ণগঞ্জ থেকে এসেছেন জানতে পেরে ২ মে পাটগ্রাম উপজেলা প্রশাসন ও পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সেখানে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্যকর্মীদের পাঠান নমুনা সংগ্রহ করার জন্য। তিনি করোনা আক্রান্ত কিনা তা পরীক্ষা করতে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহ করেন। সেই দিনে নমুনা পরীক্ষা করার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সোমবার ওই ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল লালমনিরহাট সিভিল সার্জন অফিসে পাঠান। এতে ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।
পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুপ পাল জানান, নারায়ণগঞ্জ ফেরত ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। এখন সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মশিউর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, নারায়ণগঞ্জ ফেরত পাটগ্রাম উপজেলার এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

মোঃ মাসুদ রানা রাশেদ/লেখক ও সাংবাদিক, লালমনিরহাট। মোবা: ০১৭৩৫৪৩৮৯৯৯