ভালো নেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী বাঁধন

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, মে ৫, ২০২০
বাঁধন সরকার সবুজ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জাতীয় পর্যায়ে সারা বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছেন । এর পর অসংখ্য জনপ্রিয় গান গেয়ে শ্রোতাদের মনে স্থান করে নেন তিনি। বাংলাদেশের বিভিন্ন স্টেজে গান পরিবেশন করেছেন বাঁধন করোনার কারণে অভাব-অনটনের মধ্য দিয়ে তার জীবন চলছে। তাই ভালো নেই এই শিল্পী।

কেমন আছেন জানতে চাইলে জবাবে তিনি বলেন, ভালো নেই তবে ভালো থাকার চেষ্টা করছি।’ কেন ভালো নেই? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এদেশের একজন শিল্পী হাজার হাজার মানুষকে আনন্দ দেয়। কিন্তু একজন শিল্পী কীভাবে আছেন, কীভাবে তার সংসার চলে, তার ঘরে কী ভাত আছে, সে কী খেয়ে আছে, না খেয়ে আছে। এগুলো দেখার কোনো লোক নেই। এদেশের মানুষ শুধু বিনোদন নিতে চায় কিন্তু শিল্পীদের খোঁজ নিতে রাজি না।’

তিনি আরো বলেন, খুব অসুবিধার মধ্যে আছি, হাতে টাকা পয়সা নাই। ঋণ করে সংসার চালাতে হচ্ছে। মানুষের কাছে চেয়ে কত দিন সংসার চালাবো? কালকে কীভাবে বাজার করবো জানি না। আবার হয়তো অন্যকারো কাছ থেকে, এভাবে আর কয়দিন চলতে পারবো জানি না।

নাম:বাঁধন সরকার সবুজ
পিতা:শ্রী সুরেশ চন্দ্র সরকার
মাতার নাম: শ্রীমতী শিমু রানী সরকার
ঠিকানা: উলিপুর পূর্ব বাজার, উলিপুর কুড়িগ্রাম।
মোবাইল সার্ভিসিং হার্ডওয়ার এন্ড সফটওয়্যার এর ছোট্ট একটি ব্যবসা করেন। পাশাপাশি সংগীত নিয়ে বেঁচে আছেন বাঁধন। কিন্তু অর্থসংকটে সেই ব্যবসা ভালো চলতেছে না।

তাঁর পরেও বলেন টাকার অভাবে ধ্বংসের কাছাকাছি সংগীত জীবন। আর এই পৃথিবীতে যতদিন বেঁচে থাকবো সারাটা জীবন সঙ্গীত নিয়ে বাঁচবো এটাই আমার জীবনের শেষ ইচ্ছা