আদিতমারী উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে ১জন নিহত, ৩জন আহত ও গ্রেফতার ৪জন

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, মে ৭, ২০২০

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট।
লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের পূর্ব ভেলাবাড়ী গ্রামে জমি নিয়ে সংঘর্ষে রিয়াজ উদ্দিন নামক এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এদিকে ৩জন আহত হয়েছেন। অপরদিকে ৪জনকে গ্রেফতার করেছে আদিতমারী থানা পুলিশ।
মঙ্গলবার ৫ মে সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিয়াজ উদ্দিন। এ ঘটনায় ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ।
মৃত্যু রিয়াজ উদ্দিন আদিতমারী উপজেলার ভেলাবাড়ী পূর্ব ভেলাবাড়ি গ্রামের নায়েব আলীর পুত্র।
গ্রেফতারকৃতরা হলেন- আদিতমারী উপজেলার পশ্চিম দৈলজোর গ্রামের আবুল হোসেনের স্ত্রী রোজিনা বেগম (৬০), ছেলে রিয়াজুল ইসলাম (৪৫), পুত্রবধূ আয়শা বেগম (৩৫) ও মিতু আক্তার (১৫)।
স্থানীয় সূত্র জানা গেছে, দীর্ঘদিন ধরে জমির সীমানা নিয়ে মৃত রিয়াজ উদ্দিনের বাবা নায়েব আলীর সঙ্গে প্রতিবেশী গ্রামের আবুল হোসেনের ছেলে রিয়াজুলের বিরোধ চলছে। এরই জেরে গত শুক্রবার দুপুরে ওই জমির সীমানা দিতে যান রিয়াজুল। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে রিয়াজ উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এছাড়া এ ঘটনায় রিয়াজ উদ্দিনের বাবা-মা ও ভাই আহত হয়েছেন।
পরে আহত রিয়াজ উদ্দিন এবং তার বাবা-মা ও ভাইসহ ৪জনকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। এরপর অবস্থার অবনতি হলে রিয়াজ উদ্দিনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ৫ মে সকালে রিয়াজ উদ্দিন মারা যান।
এ ঘটনায় রিয়াজ উদ্দিনের মা মিনা বেগম বাদী হয়ে মঙ্গলবার ৫ মে দুপুরে ৮জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, অভিযান চালিয়ে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।