শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মিনতী রানী সরকার

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট: শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মিনতী রানী সরকার-এঁর জন্ম ১৯৬৯ সালের ২০ মে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নওদাবস গ্রামে। তাঁর বাবা স্বর্গীয় বিপিন চন্দ্র সরকার ও মাতা স্বর্গীয় শান্তি রানী সরকার।
শিক্ষাঃ আমবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক। শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি। শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় থেকে এইচএসসি। লালমনিরহাট সরকারি কলেজ থেকে বিএ। কারমাইকেল কলেজ থেকে এমএ। কুড়িগ্রাম পিটিআই থেকে সি-ই-এড। রংপুর টিসার্স ট্রেনিং কলেজ থেকে বিএড। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এমএড।
প্রশিক্ষক বিষয় ভিত্তিকঃ বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং সংগীত। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান ১৯৯০। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান ২০০৭।
কর্মস্থলঃ ভাটিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়।
সামাজিক কর্মকান্ডঃ সদস্য, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট। সদস্য, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি, লালমনিরহাট সদর। সদস্য, প্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক সংগঠন (প্রাবিসাস), লালমনিরহাট সদর। সদস্য, স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র, লালমনিরহাট জেলা শাখা। সদস্য, ইনার হুইল ক্লাব অব লালমনিরহাট। সদস্য, বাংলাদেশ স্কাউটস্, লালমনিরহাট সদর উপজেলা।
মিনতী রানী সরকার নিঃসন্দেহে একজন উচু মানের ছড়াকার এতে কোন সন্দেহ নেই। তাঁর প্রকাশিত বইঃ ছড়া ১টি, সম্পাদিত ১টি। তাঁর প্রকাশিত ছড়াগ্রন্থ “ছড়া জগৎ”।
বর্তমানে তিনি লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ভাটিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পদে কর্মরত আছেন। বীর মুক্তিযোদ্ধা অমল চন্দ্র দাস এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। একমাত্র পুত্র প্রিতম কুমার দাস ও একমাত্র কন্যা প্রীতিলতাকে নিয়ে তাঁর সংসার জীবন। বর্তমানে লালমনিরহাট জেলা শহরের আদর্শ পাড়ায় স্থায়ীভাবে বসবাস করছেন।
উল্লেখ্য যে, লালমনিরহাট সদর উপজেলা ও লালমনিরহাট জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২০ উদযাপন ও প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ প্রদান সংক্রান্ত বাছাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে লালমনিরহাট সদর উপজেলা ও লালমনিরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা প্রাথমিক বিদ্যালয় ক্যাটাগরিতে ভাটিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিনতী রানী সরকার নির্বাচিত হয়েছেন। এখন নিঃসঙ্কোচচিত্তে মিনতী রানী সরকার আমাদের লালমনিরহাট জেলার গর্ব।
লেখক: সাংবাদিক ও সম্পাদক, সাপ্তাহিক আলোর মনি, লালমনিরহাট। মোবা: ০১৭৩৫৪৩৮৯৯৯