লালমনিরহাটে জমির উপর ১৪৪ধারা জারি

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট: লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নওদাবস গ্রামে একটি জমিকে কেন্দ্র করে দীর্ঘ দিন থেকে কাওয়াজের নিরসনের জন্য ১৪৪ধারা জারি করেছে আদালত।

জানা যায়, মহেন্দ্রনগর ইউনিয়নের বাজেমুজরাই গ্রামের হাসেন আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৪২) নওদাবস গ্রামে দীর্ঘদিন থেকে বসবাস করে আসিতেছেন। তার ক্রয়কৃত বসত ভিটার পাশে ফাঁকা জমিটি নওদাবস গ্রামের কফিল উদ্দিনের ছেলে শাহিনুর ইসলাম (৪২), সিরাজুল ইসলাম (৪৭) দীর্ঘদিন থেকে বেদখল করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে আসিতেছে।

গত শনিবার (১৫ আগস্ট) বিকাল ৩টায় শাহিনুর ও সিরাজুলের দলীয় এবং বহিরাগত লোকজনসহ জাহাঙ্গীরের জমিতে অনাধিকার প্রবেশ করিয়া জমিতে লাগানো গাছগুলো ভাঙ্গিয়া ফেলার চেষ্টা করেন। লোকজন এগিয়ে আসায় তারা চলে যায়।

গত বুধবার (২৬ আগস্ট) জাহাঙ্গীর আলম বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, লালমনিরহাট এর কাছে তার জমিকে নিয়ে শান্তি ভঙ্গের আশংকা হওয়ায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ধারার বিধান মতে লিখিত আবেদন করেন।

গত বৃহস্পতিবার (২৭ আগস্ট) উভয় পক্ষের মামলা শেষ না হওয়া পর্যন্ত জমিতে প্রবেশ করিতে পারিবে না মর্মে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, লালমনিরহাট ফৌজদারী কার্যবিধিতে ১৪৪ধারা জারি করেন।