রাজশাহী

‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পাকশী রেলওয়ে বিভাগের বর্ণাঢ্য কর্মশালা। ‘

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১


পাবনা প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শতবার্ষিকী উদযাপনের জন্য ১৭ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ণাঢ্য কোন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।১৭ মার্চ সমগ্র পাকশী বিভাগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
মহাব্যবস্থাপক পশ্চিম দপ্তরে সকাল ছয়টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ৬:৩০ মিনিটে রাজশাহী স্টেশনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।
এরপর পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ এর নেতৃত্বে বনলতা এক্সপ্রেস ট্রেনে ১০০০ যাত্রীকে মিষ্টি ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোঃ শাহীদুল ইসলাম এর নেতৃত্বে রেলওয়ে বেনাপোল রেলওয়ে স্টেশনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে বিভিন্ন ট্রেনের যাত্রীদেরকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়।

বিভাগীয় প্রকৌশলী -১ বীরবল মন্ডল এর নেতৃত্বে পাকশী বিভাগের পক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

খুলনা রেলওয়ে স্টেশনে এরিয়া অপারেটিং ম্যানেজার মোঃ মজিবুর রহমানের নেতৃত্বে রুপসা ও চিত্রা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদেরকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।
সকল স্টেশন বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে ব্যানার ও লিফলেটে সজ্জিত করা হয়। গুরুত্বপূর্ণ ভবনসমূহে সজ্জা করা হয়।

আগামী ২৭ মার্চ ভারতের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরকালে ঢাকা এবং ভারতের জলপাইগুড়ির মধ্যে একটি যাত্রীবাহী ট্রেন চালু করার প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে।