বাংলাদেশ রেলওয়ে

রেল স্টেশনে বরাদ্দকৃত সীমানার বাইরে মালামাল রাখায় ৬ দোকানীকে জরিমানা।

প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১
রেল স্টেশনের ৬ দোকানীকে জরিমানা।

নিজস্ব প্রতিবেদক: পোড়াদহ ও ঈশ্বরদী রেল স্টেশনে রেলওয়ের কর্তৃক বরাদ্দ নেয়া দোকানদার গণ দোকানে সম্মুখের জায়গা দখল করে মালামাল বিক্রি করছিল। পাকশি বিভাগের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন গত সপ্তাহে দোকানদারদের কে মৌখিক ভাবে সতর্ক করেন।কিন্তু তারা সতর্কাদেশ অমান্য করে একই কাজ অব্যাহত রাখেন। অদ্য শনিবার বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার নেতৃত্বে একটি টীম অভিযান চালিয়ে ৪ হাজার জরিমানা ধার্য ও আদায় করেন। পরবর্তীতে একই অপরাধ করলে তাদের লাইসেন্স বাতিল করার হবে বলে জানানো হয়।
তিনি আরও জানান বংগবন্ধুর জন্মশতবর্ষিকী উপলক্ষে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ পরিচ্ছন্ন রেলওয়ে’ শ্লোগানকে সামনে রেখে তারা বিশেষ ভাবে কাজ করছেন।
নির্ধারিত জায়গার বাইরে মালামাল রাখলে যাত্রীসাধারণের প্লটফর্মে চলাচলের জায়গা সংকুচিত হয়ে যায়। ফলে যাত্রীগণ অনেক সময় সামাজিক দূরত্ব রক্ষা করে চলাচল করতে পারেন না। তাছাড়া স্টেশনের পরিছন্নতা ও ব্যাহত হয়। এইজন্য অভিযান পরিচালিত হয়। অন্যান্য স্টেশনেও এমন অভিযান পরিচালিত হবে বলে তিনি যোগ করেন।
অভিযানে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর প্রধান পরিদর্শক ফিরোজ আহমেদ ছাড়াও টিটিই, স্টেশন মাস্টার এবং রেলওয়ে পুলিশের সদস্য গন উপস্থিত ছিলেন।