রেলওয়ে কর্মচারীদের ইনহাউজ ট্রেনিং অনুষ্ঠিত।

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১
রেলওয়ে কর্মচারীদের ইনহাউজ ট্রেনিং অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রেলওয়ে পাকশী বাণিজ্যিক বিভাগের কর্মচারীদের দুই দিনব্যাপী নৈতিকতা, শুদ্ধাচার, সংস্থাপনিক ও বাণিজ্যিক বিষয়ের উপর দুইদিন ব্যাপী ইনহাউস প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক জনাব মোঃ শাহিদুল ইসলাম। বাণিজ্যিক কর্মকর্তার দপ্তর কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে কী নোট স্পিকার ছিলেন ডিসিও পাকশি মোঃ নাসির উদ্দিন। প্রশিক্ষকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিভাগীয় সংস্থাপন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন, সহকারি বাণিজ্যিক কর্মকর্তা এ এক এম নুরুল আলম, ট্রাফিক ইন্সপেক্টর অংশুমান রায় চৌধুরী, শামিমুর রহমান, হাবিবুর রহমান, ও শফিকুর রহমান।

অনুষ্ঠানে সর্বমোট ৭০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে ছিলেন পাকশী বিভাগের সকল স্টেশনের প্রধান বুকিং সহকারী, পার্সেল সহকারি এবং গুডস সহকারি বৃন্দ।
সেবা প্রত্যাশী যাত্রীদেরকে যেন সর্বোত্তম

সেবা প্রদান করা হয় সেই বিষয়ে বক্তাগণ গুরুত্ব আরোপ করেন।
জনাব নাসির উদ্দিন তার বক্তব্যে বাংলাদেশ রেলওয়েকে একটি ফেইসবুক আইডির সাথে তুলনা করে বলেন, বুকিং সহকারীরা হচ্ছে এই আইডির প্রোফাইল পিকচার। একটা ফেইসবুক আইডির প্রোফাইল পিকচার দেখে একনজরে মানুষ যেমন সেই আইডির বিষয়ে ভাল বা মন্দ ধারণা করেন, তেমনি সাধারণ জনগণ বুকিং সহকারীদের টিকিট বিক্রয়ের সময়ের আচরণের ভিত্তিতে পুরো রেলওয়েকে সুনামকে বিবেচনা করেন।
জনাব শাহীদুল ইসলাম সভাপতির বক্তব্যে জানান, বুকিং সহকারীগণ বাংলাদেশ রেলওয়ের সেবা প্রদানের ক্ষেত্রে সম্মুখ সারির কর্মচারী। তারা যদি জনগণকে সঠিক সেবা প্রদান করে তবেই জনগণের মধ্যে রেলওয়ে সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি হবে। তাই তিনি সবাইকে অধিকতর নিষ্ঠার সাথে যাত্রী সেবা প্রদানের জন্য তিনি নির্দেশ প্রদান করেন।